ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারের ২ টি আসন চায় কল্যাণ পার্টি!

নিজস্ব প্রতিবেদক :: সারাদেশে আওয়ামীলীগ ২৯৮ আসনে প্রার্থী চুড়ান্ত করলেও জোটগত নির্বাচনের ক্ষেত্রে এখনো আসন ভাগাভাগি বাকী রয়েছে। সেক্ষেত্রে কতোটি আসন শরিক দলের কাছে ছেড়ে দিতে হচ্ছে তার উপর নির্ভর করছে মনোনয়ন পাওয়া অনেকের সরে যাওয়াও।

বেশি সংখ্যক দলকে নির্বাচনে টানার ক্ষেত্রে আওয়ামী লীগ কৌশলগত কারনেই ছাড়বে অনেক আসন। নির্ভরযোগ্য একটি সূত্র থেকে জানা গেছে, বিএনপি জোট ছেড়ে আসা মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ কল্যান পার্টি কমপক্ষে দুইটি আসন চায় আওয়ামীলীগ থেকে। তবে দুটি আসনই কক্সবাজারের।

এক্ষেত্রে জোর গুঞ্জন শোনা যাচ্ছে (চকরিয়া–পেকুয়া) কক্সবাজার–২ (কক্সবাজার সদর রামু ও ইদগা) কক্সবাজার -৩ আসন নিয়ে। যেখানে আওয়ামীলীগ থেকে সালাউদ্দিন আহমেদ সিআইপি ও বর্তমান সাংসদ সাইমুম সরওয়ার কমন মনোনয়ন পেয়েছেন।

যার কারণে এই দুইটি আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছে দলটির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম ও মহাসচিব আবদুল আওয়াল মামুন। মামুন প্রথমে কক্সবাজার-১ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করলেও পরে আবার কক্সবাজার -৩ আসন থেকেও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

জানা গেছে, সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম ঢাকা থেকেও মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন, পরে তিনি সুবিধাজনক বিবেচনায় কক্সবাজার-১ আসন থেকেও মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

তবে কক্সবাজার -১ আসন থেকে দলটির মহাসচিব চকরিয়ার সন্তান আব্দুল আওয়াল মামুনও মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন, কিন্তু পরে তিনি আবার কক্সবাজার -৩ থেকেও মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মঙ্গলবার সন্ধ্যায় সামগ্রিক বিষয়ে কথা বলতে কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আওয়াল মামুনের সাথে মুঠোফোনে কথা হয়। এসময় তিনি আওয়ামীলীগের সাথে দর কষাকষির বিষয়টি সত্য নয় বলে দাবী করেন। মামুন বলেন, আমরা নিবন্ধিত রাজনৈতিক দল, আমাদের নিজস্ব মার্কা রয়েছে, আমরা আলাদা নির্বাচন করবো।

পাঠকের মতামত: